বন্ধু
উন্নয়নে বাংলাদেশ

করোনায় থেমে নেই মেট্রোরেলের কাজ

অতিমারি করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের ভেতরেও এগিয়ে চলেছে ঢাকার মেট্রোরেল প্রকল্পের নির্মাণকাজ। প্রকল্পে যুক্ত কর্মকর্তা-কর্মচারী-শ্রমিকরা দিনরাত কাজ করে চলেছে। এরই মধ্যে জাপান থেকে মেট্রোরেলের জন্য ১২টি বগি ঢাকায় আনা হয়েছে। বগিগুলোর সফলভাবে ট্রায়াল-রান সম্পন্ন হয়েছে। তীব্র যানজটের কবল থেকে রাজধানীবাসীকে মুক্তি দিতে নেওয়া এ প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ে শেষ করতে কাজের গতিও বাড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রকল্পের সঙ্গে যুক্ত কর্মকর্তারা।

মেট্রোরেল প্রকল্প-৬ এর বাস্তবায়নকারী সংস্থা ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানিয়েছে, রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল এমআরটি-৬ এর কাজের সার্বিক অগ্রগতি প্রায় ৬৪ শতাংশ। এর মধ্যে উত্তরা থেকে আগারগাঁও অংশের কাজ হয়েছে ৮৫ শতাংশ। মেট্রোরেলে কাজের সঙ্গে যুক্ত দেশি-বিদেশি কর্মীদের মধ্যে ৬৭০ জনের মতো করোনাভাইরাসজনিত কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তবে আশার কথা হচ্ছে, করোনায় আক্রান্তদের বেশিরভাগই সুস্থ হয়ে কাজে যোগ দিতে পেরেছেন। কর্মীদের মধ্যে কেউ মারা যাননি। এটিকে ইতিবাচক হিসেবে ধরে নির্মাণকাজ এগিয়ে নিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ।

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি ২০২১ সালের বিজয় দিবসটি রাজধানীবাসীর জন্য স্মরণীয় হয়ে থাকবে। ওই দিনই স্বপ্নের মেট্রোরেলে চড়বেন রাজধানীবাসী। রাজধানী ঢাকার চিরায়ত যানজটে তাদের ঘণ্টার পর ঘণ্টা পার করতে হবে না।

স্বপ্নের মেট্রোরেল নিয়ে দৃঢ়তার সঙ্গেই এ কথা জানালেন প্রকল্পের সঙ্গে যুক্ত ঊর্ধ্বতন কর্মকর্তারা। তদারকির জন্য একাধিক টিম থাকলেও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজেই তদারক করছেন এ প্রকল্পের কাজ। কাজ এগিয়ে চলেছে পূর্ণমাত্রায়।

যানজটে নাকাল নগরবাসীর মনে একসময় এ মেট্রোরেল ছিল স্বপ্নের মতো। এখন আর এটি স্বপ্ন নয়, বাস্তব। পুরো মেট্রোরেল প্রকল্পকে দুই অংশে বিভক্ত করে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন জাপানি প্রকৌশলীরা।

বিজ্ঞাপন :
আপনি কি অনলাইনে বিজনেস করতে চাচ্ছেন ?

সম্পূর্ণ ফ্রী ! সম্পূর্ণ ফ্রী !! সম্পূর্ণ ফ্রী !!!

পাইকারি বাজারঃ বাংলাদেশে সবচেয়ে বড় অনলাইন পাইকারি বাজার।
অনলাইন পাইকারি বাজারে যে কোন পণ্য ক্রয়-বিক্রয় করতে পারেন।

এখনই ভিসিট করুন পাইকারি বাজার-শুরু করুন অনলাইনে নিজের বিজনেস।
ক্রয়-বিক্রয় সংক্রান্ত যে কোন বিষয়ে আমাদের সাথে কথা বলতে পারেন।
মোবাইলঃ 01623282828-01747707411
ওয়েবসাইটঃ www.wholesalemarket365.com
ফেসবুকঃ পাইকারি বাজার
https://www.facebook.com/groups/506911083157172/

Related posts

গৃহহীনদের জন্য সরকারি খাস জমিতে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন নোয়াখালীর জেলা প্রশাসক।

বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা

ধামইরহাটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন ৫৫ জন পরিবার।

Leave a Comment

Translate »