বন্ধু
লাইফস্টাইল

ঘরে বসেই তৈরি করুন মজাদার চিকেন রোল

লাইফস্টাইল ডেস্ক: করোনাকালীন সময়ে বাহিরের খাবারে অনীহা অনেক সচেতন পরিবারের। তাই বলে মুখরোচক খাবার খেতে ইচ্ছে করেনা এমটি কিন্তু নয়। তবে নিজেদের পছন্দের মুখরোচক খাবার গুলো বাড়িতেই তৈরি করতে পারেন যদি রন্ধন প্রনালী জানা থাকে। এমনই একটি মুখরোচক খাবার হলো চিকেন রোল। ইচ্ছে করলে ঘরেই স্বাস্থ্যসম্মত চিকেন রোল তৈরি করতে পারেন পরিবারের সদস্যদের জন্য। জেনে নিন কিভাবে তৈরি করতে হয় চিকেন রোল।

উপকরণ : পছন্দ মতো মাংস আধ কেজি, ২ টি আলু সেদ্ধ, ১ টেবিল চামচ টক দই, ১ টা ডিমের সাদা অংশ, ১ সামান্য মরিচের গুড়ো ,তেল পরিমাণ মতো,২ টেবিল চামচ তন্দুরী মসলা

রোল তৈরির জন্য : ময়দা দেড় কাপ, ডিম ১ টা, লবন সামান্য

প্রণালী : মাংসগুলো টুকরো করে কেটে নিন। এর মধ্যে টক দই, মরিচের গুঁড়ো আর তন্দুরী মসলা মেশান। ভালভাবে মিশিয়ে মাংসগুলো ২০ মিনিট মাখিয়ে রাখুন৷ এবার কড়াইয়ে তেল দিয়ে সেই মাংস ভাজুন। অল্প আঁচে কিছুক্ষণ রান্না করুন। মাংস সিদ্ধ হবার পর তাতে সেদ্ধ আলু ভালভাবে মেশান। এবার মিশ্রণটি ঠাণ্ডা হতে দিন।

ময়দার মধ্যে ডিম আর সামান্য লবন দিয়ে রুটি তৈরি করুন। রুটির মধ্যে মাংস-আলুর পুর দিয়ে রোল বানান। এবার রোলগুলো ডিমের সাদা অংশে মাখিয়ে তেলে ভাজুন। ব্যস তৈরি হয়ে গেল মাংসের রোল।

 
বিজ্ঞাপন :
বাংলাদেশের অন্যান্য প্রতিষ্ঠানগুলোর মতোই আপনার প্রতিষ্ঠানের একটি ওয়েবসাইট এখন সময়ের দাবী। দিন দিন মানুষ অনলাইন নির্ভর হচ্ছে, তাই বর্তমান সময় এবং আগামী দিনগুলোর কথা চিন্তা করে আপনার প্রতিষ্ঠানের ওয়েব সাইট ডিজাইন ও ডেভেলপ করা অত্যন্ত প্রয়োজন।

সুখি আইটিঃ যে কোন ধরনের ওয়েবসাইট ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান। মোবাইলঃ 01623282828-01747707411

Related posts

দুপুরে টক দই খেলে যেসব উপকার পাবেন

দেখে নিন দুধ পুলি পিঠার রেসিপি

ঘরেই করুন মেনিকিউর ও পেডিকিউর

Leave a Comment

Translate »