বন্ধু টিভি
আন্তর্জাতিক আরব আমিরাত ব্রেকিং নিউজ

ইউরোপীয় স্টাইলে ভিসা আনছে আরব দেশগুলো

তেল নির্ভরতা থেকে বেরিয়ে এসে পর্যটন ও বাণিজ্যে নিজেদের সমৃদ্ধ করতে পশ্চিমা দেশগুলোর অনুকরণ করতে শুরু করেছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ। এ লক্ষ্যে শিগগিরই ইউরোপীয় ইউনিয়নের মতো শেনজেন স্টাইলে পর্যটকদের ভিসা দেবে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় দেশগুলোর সহযোগিতা বিষয়ক কাউন্সিল জিসিসি।
ইকোনোমিক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, এই ভিসা নিয়ে একজন পর্যটক ৩০ দিনে জিসিসিভুক্ত ছয়টি দেশ সফর করতে পারবেন। এ ছয়টি দেশ হলো সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কুয়েত, ওমান, বাহরাইন এবং কাতার।

নতুন প্রস্তাবিত এ ভিসার নাম হবে- ‘জিসিসি গ্রান্ড ট্যুরস’। সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতিবিষয়ক মন্ত্রী আবদুল্লা বিন তুক আল মারি এরাবিয়ান ট্রাভেল মার্কেটের উদ্বোধন ঘোষণা করে এমন তথ্য জানান।

তিনি জানান, মধ্যপ্রাচ্য ভ্রমণকে যৌক্তিকভাবে সহজ করতে এবং পর্যটনকে সমৃদ্ধ করতে বড় এই উদ্যোগ নেয়া হয়েছে। জিসিসির সদস্য রাষ্ট্রগুলো একীভূত পর্যটন ভিসার বিষয়ে সবুজ সংকেত দিয়েছে। এই ভিসা নিয়ে একজন পর্যটক ৬টি দেশই সফর করতে পারবেন। খুব দ্রুতই এ ভিসা চালুর প্রক্রিয়া শেষ হয়ে আসবে বলে আশা করছেন আরব কর্মকর্তারা। জিসিসির এ ভিসা নিয়ে উপসাগরীয় অঞ্চলে কমপক্ষে ৩০ দিন অবস্থান করতে পারবেন একজন পর্যটক।

Related posts

বাংলাদেশিদের দুবাই ভ্রমণে কড়াকড়ি, মানতে হবে ৩ শর্ত

admin

মুন্সীগঞ্জে ডিআইজি হাবিব এর উদ্যোগে এক হাজার বেদে পরিবারেকে ঈদ উপহার প্রদান

admin

“স্টেট সিনেটর প্রশংসা পত্র” অর্জন করল এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি

admin

Leave a Comment

Translate »