বন্ধু টিভি
বাংলাদেশ

জেলেদের চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

এস এম বেলাল, পটুয়াখালী জেলা
পটুয়াখালীতে শ্রমহীন জেলেদের বরাদ্দকৃত চাল আত্মসাতের মামলায় সদর উপজেলাধীন ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে পটুয়াখালী সদর থানা পু‌লিশ। অদ্য ১৬ মে রবিবার দুপুর ১:৪৫ মিনিটের সময় পটুয়াখালী শহরের বসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ঘটনাসুত্রে পুলিশ ও স্থানীয়রা জানান,পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন জেলের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল গত বুধবার (১২ মে) বিকেলে পটুয়াখালীর খাদ্য গুদাম থেকে ট্রলারে করে ভুতুমিয়া লঞ্চঘাট এলাকায় পৌছায়। কিন্তু পথে ৩৫ বস্তা চাল সরিয়ে বাকী চাল নিয়ে লঞ্চঘাটে ট্রলার নোঙ্গর করে রাখা হয়। চাল আত্মসাতের ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে চেয়ারম্যানের বিরুদ্ধে লঞ্চঘাট এলাকায় বিক্ষোভ মিছিলে মুখড়িত হয়ে পড়েন অত্রএলাকার জনসাধারণ। এ ঘটনায় পরদিন বৃহস্পতিবার আরও ১৩ বস্তা চাল আত্মসাতের ঘটনা প্রকাশ হলে ফের বিক্ষোভে ফেটে পড়ে সুবিধাভোগী জেলেরা ও এলাকাবাসী।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের একটি দল ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন পটুয়াখালী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা। উক্ত ঘটনার একইদিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মুঃ মাহ্ফুজুর রহমান চেয়ারম্যানকে প্রধান আসামী করে সন্ধায় একটি মামলা করেন। যার মামলা নং-১৯/, যাহা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারা ২৫/১ এর অনুযায়ী রুজু করা হয়। এবিষয়ে পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মুকিত হাসান প্রতিবেদককে ঘটনার স্বত্যতা জানান এবং বলেন, গ্রেফতারকৃত চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

Related posts

ভোট চলছে ৬২ পৌরসভায়

admin

সেতুর ওপর সেতু!

admin

কুষ্টিয়ার বঙ্গবন্ধু সুপার মার্কেটে আগুন।

admin

Leave a Comment

Translate »