বন্ধু টিভি
অন্যান্য মানবতা ও উদারতা

ছিন্নমূল মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করলেন অভিনেতা নিলয় আলমগীর

মাহমুদুন্নবী, জেলা প্রতিনিধিঃ “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাস্তবে রুপ দেবার জন্য অভিনয় জগতের রাজা বিশিষ্ট অভিনেতা নিলয় আলমগীর অবিরামভাবে ছুটে চলেছেন ছিন্নমূল গরীব অসহায়দের জন্য। অভিনেতা নিলয় আলমগীর যেমন টেলিভিশনের পর্দায় হিরো ঠিক তেমনি বাস্তব জীবনেও তিনি দল মত, জাতি বর্ণ, ধর্ম নির্বিশেষে সকলের নিকট একজন রিয়েল হিরো। করোনা ভাইরাস সারা পৃথিবীতে মহামারীর আকার ধারণ করেছে যার বিষাক্ত ছোবল থেকে আমাদের বাংলাদেশ ও রক্ষা পায়নি। সরকার দেশের মানুষের জীবনের কথা ভেবে বার বার লকডাউনের ঘোষণা দিচ্ছে।

লকডাউনের ফলে সাধারণ খেটে খাওয়া মানুষগুলো কোন কাজ না পাওয়াই অসহায়ত্বের জীবন যাপন করছে। যার ফলে কেউ অর্ধাহারে আবার কেউ অনাহারে দিন পার করছে। লকডাউনের ঘোষনার পর সরকার তার সরকারি তহবিল থেকে গরীব অসহায়দের মাঝে ত্রাণ হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ করছেন কিন্তু সরকারের এই সামান্য খাদ্য সহয়তা দিয়ে একটি পরিবার কতদিনই বা চলতে পারে। তাই সরকারের সাথে দেশের সুধি সমাজ তাদের সার্ধ্য অনুযায়ী এই গরীব অসহায়দের পাশে দাঁড়িয়েছে। তাদেরই মধ্যে অন্যতম হলেন বিশিষ্ট অভিনেতা নিলয় আলমগীর। তিনি তার সাধ্য মতো আপ্রাণ চেষ্টা করে চলেছেন এই গরীব অসহায় ছিন্নমূল মানুষগুলোর পাশে দাঁড়ানোর। শুধু এই মহামারী করোনা ভাইরাসেই নয় তাকে দেখা গিয়েছে গরীব অসহায় ছিন্নমূল মানুষগুলো যখনি বিপদে পড়েন তখনি তাদের পাশে।

রানা ভোলা বস্তিতে আগুন লাগার ফলে বেশ কিছু পরিবার ঘর ছাড়া হয় সেখানে তিনি তাদেরকে তার সর্ব্বোচ্চ দিয়ে সার্বিক সহযোগী করেন। ঈদ মানেই আনন্দ। কিন্তু মহামারী করোনা ভাইরাসের কারণে গরীব অসহায় ছিন্নমূল মানুষেরা ঈদ কি তা বুঝতে পাচ্ছিলনা। লকডাউনের ফলে ঘরে খাবার নেই তাহলে কিভাবে ঈদের জন্য ভালো খাবার খাবে? তাদের কথা চিন্তা করে অভিনেতা নিলয় আলমগীর তার ফেসবুক পেজ থেকে পহেলা মে লাইভে এসে সহযোগিতা কামনা করেন। নিলয় আলমগীরের ডাকে সারা দিয়েছেন তার বেশ কিছু বন্ধু ও ভক্তগণ।

এদের মধ্যে উল্লেখযোগ্য হলো, ওমান প্রবাসী তুহিন, পুর্তুগাল প্রবাসী রুবেল, মালেশিয়া প্রবাসী রুহুল, খুলনা থেকে আফরিন রুসা, টাঙ্গাইল থেকে জাহিদ, জামালপুর থেকে আসলাম, চট্টগ্রাম থেকে তাজমুল ইসলাম, সাভার থেকে তারেক ও নওগাঁ থেকে ওমর ফারুক। তাদের সকলের সহযোগিতায় গত বুধবার ( ১২ মে) গরীব অসহায় ছিন্নমূল মানুষগুলোদের মাঝে বিরিয়ানির চাল, দুই প্রকার সেমাই, চিনি, দুধ, সাবান, মাস্ক ইত্যাদি দিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। এব্যাপারে অভিনেতা নিলয় আলমগীর জানান, মানব সেবায় হলো পরম ধর্ম। আমি আমার সার্ধ্য মতো দেশের গরীব অসহায় ছিন্নমূল মানুষগুলোর পাশে দাড়িয়ে তাদের সুখ দুঃখ কে ভাগাভাগি করে নিতে চাই সারা জীবন। সেজন্য আমি আমার সার্ধ্য মতো চেষ্টা করছি তাদের পাশে দাঁড়ানোর। আমাদের দেশে অনেক প্রভাবশালী ব্যক্তিগণ আছেন তারা যদি এইসব মানুষগুলোর পাশে দাঁড়ান তাহলে আশা করছি আমাদের দেশে আর কোনদিন গরীব অসহায় ছিন্নমূল মানুষগুলোকে খেয়ে না খেয়ে দিন যাপন করতে হবেনা। তাই আমি সকলের৷ নিকট অনুরোধ করছি আপনারা সকলেই দেশের এই ক্লান্তিময় সময়ে দেশের মানিষগুলোর পাশে দাঁড়ান। পরিশেষে আমি সকলের নিকট দোয়া প্রার্থনা করছি মহান আল্লাহ রব্বুল আলামীন যেন সারা জীবন আমাকে এই গরীব অসহায় ছিন্নমূল মানুষগুলোর পাশে দাঁড়ানোর তৌফিক দান করুক।

Related posts

মুন্সীগঞ্জে ডিআইজি হাবিব এর উদ্যোগে এক হাজার বেদে পরিবারেকে ঈদ উপহার প্রদান

admin

দুবাই থেকে আলবেনিয়ার ভিসা পেতে যা করতে হবে

admin

বাংলাদেশ থেকে চাকরি দিয়ে জনবল নেবে আমিরাত, বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

admin

Leave a Comment

Translate »