Bandhu tv
দেশজুড়ে ফিচার শিক্ষা

টিকার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিলেন প্রধান শিক্ষক!

শিক্ষার্থীর সরকারি টিকা দেওয়ার কথা বলে পরিবহণ ও নাস্তা বাবদ প্রত্যেকের কাছ থেকে ২শ টাকা করে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে খোদ প্রধান শিক্ষক আতাউর রহমানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জের সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১২ বছরের ঊর্ধ্বে সবাইকে বিনামূল্যে টিকা প্রদানের নিদের্শনা দেন সরকার। তারই ধারাবাহিকতায় সিংগাইর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৮৪৫ জন শিক্ষার্থীকে সদর হাসপাতালে গিয়ে টিকা নিতে হবে। শনিবার সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার জন্য জেলা সদরে গিয়ে টিকা গ্রহণ করার কথা।

টিকা দেওয়াকে পুঁজি করে প্রধান শিক্ষক আতাউর রহমান প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে পরিবহণ ও নাস্তার খরচের নামে ২শ টাকা করে প্রায় লক্ষাধিক টাকা উত্তোলন করেন। এ নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী জানায়, টিকা গ্রহণের কথা বলে আমাদের কাছ থেকে ২শ টাকা করে নিয়েছেন স্যার। এ ঘটনা জানাজানি হলে তোপের মুখে পড়ে সবার টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেন শিক্ষক।

এ ব্যাপারে ওই স্কুলের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, আগামীকালের মধ্যে সব টাকা ফেরত দেওয়া হবে।

ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ারা খাতুন বলেন, বিষয়টি আমি শুনেছি। ইউএনও টাকা ফেরত দিতে বলেছেন।

Related posts

ফেল করেও কোটায় ভর্তির সুযোগ

admin

শিক্ষা ভিসার আবেদন নিচ্ছে যুক্তরাষ্ট্র

admin

‘দালাল ধরে বিদেশ যাবেন না’

admin

Leave a Comment

Translate »