Bandhu tv
ধর্ম

দুবাইয়ে ডিজিটাল বুথ খুলবে ইউসিবি ক্যাপিটাল

দেশের উভয় শেয়ারবাজারের অন্যতম শীর্ষ ব্রোকার ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড (নতুন নাম-ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড) প্রবাসী বাংলাদেশীদের বিনিয়োগের সেবা দিতে মধ্যপ্রাচ্যের প্রধান বাণিজ্যিক শহর দুবাইয়ে ডিজিটাল বুথ খুলতে যাচ্ছে।

ইউসিবি ক্যাপিটাল ও নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি সূত্রেএই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে অনুষ্ঠিতব্য ”রাইজিং অব বেঙ্গল টাইগার:পটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস” শিরোনামে রোড-শোতে ইউসিবি ক্যাপিটালের ওই বুথের উদ্বোধন করা হবে। আগামী ১২ ফেব্রুয়ারি দুবাই শহরে ইউসিবি ক্যাপিটালের ডিজিটাল বুথের যাত্রা শুরু হবে।

এ বিষয়ে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহমত পাশা বলেন, প্রবাসী বাংলাদেশীদেরকে পুঁজিবাজারে বিনিয়োগ করার সহজ সুযোগ দিতে তারা দুবাই শহরে ডিজিটাল বুথ খুলছেন।

তিনি বলেন, এ ধরনের সেবার কয়েক ধরনের সুফল মিলবে। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ বিনিয়োগ করে লাভবান হতে পারবেন। প্রবাসী ও বিদেশী বিনিয়োগ বাড়লে দেশের পুঁজিবাজার আরও গতিশীল হবে, বাজারের গভীরতা বাড়বে। অন্যদিকে বিনিয়োগকে কেন্দ্র করে দেশে যত বেশি বৈদেশিক মুদ্রা আসবে, দেশের বৈদেশিক মুদ্রার মজুদ তত বেশি বাড়বে।

তিনি বিদেশে ব্রোকারহাউজের বুথ খোলার সাহসী ও সময়োপযোগী সিদ্ধান্তের জন্য অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন।

Related posts

ডিএসই’র ট্রেক ইস্যুর সিদ্ধান্ত

admin

Leave a Comment

Translate »